Wednesday , July 17 2019

লাইভে এসে বঙ্গবন্ধুর খুনির বিচার চাইলেন ব্যারিস্টার সুমন

ফেসবুকে বিভিন্নসময় জনসচেতনামুলক ভিডিও ও ফেসবুক লাইভ করে থাকেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুর হক সুমন। যা বেশিরভাগ সময় ভাইরাল হতে দেখা যায় এবং সমস্যা সমাধানে এগিয়ে আসে কর্তৃপক্ষ।

সচারচর বিভিন্ন সমসাময়িক বিষয় নিয়ে লাইভ করতে দেখা যায় তাকে। কিন্তু এবার তার লাইভের বিষয় বস্তু ছিল সম্পূর্ণ ভিন্ন , এবার কানাডার টরেন্টো শহর থেকে লাইভে এসে তিনি বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীর বিচার চাইলেন।

এসময় ব্যারিস্টার সুমন বলেন, আজকে দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে লাইভে এসেছি। আজকে কানাডার টরেন্টো শহর থেকে যে জায়গায় দাঁড়িয়ে আমি লাইভ করছি এখান থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে ইটোবিকব শহরে বহাল তব্যিয়তে বসবাস করছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরী।

তিনি আফসোস করে বলেন, আজকে শুধু লাইভে আসার কারন হলো আমরা মাঝে মাঝে কত অসহায় হয়ে পড়ি দেখেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরী এখানে এসে বহাল তব্যিয়তে আছেন।

শুধু বঙ্গবন্ধু না আমি মনে করি বাংলাদেশের যেকোন মানুষকে খুন করে কেউ পৃথিবীর একটা সভ্য দেশে এসে বাস করবে এটা মানা যায় না।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন কানাডা প্রবাসী ও বঙ্গবন্ধুর খুনির বিরুদ্ধের মামলার বাদী প্রিন্স রহমান। এসময় তিনি বলেন,বঙ্গবন্ধুকে খুন করা ছিল বাংলাদেশের একটি কলঙ্কের ইতিহাস। এই নুর চৌধুরী নিজের মুখে স্বীকার করেও কানাডার মত একটি সভ্য দেশে এখন পর্যন্ত বহাল তব্যিয়তে আছেন

এতা দুঃখজনক। আশা করি কানাডার সরকার অতিদ্রুত এই খুনিকে বাংলাদেশে ফিরিয়ে বিচারের মুখোমুখি করবেন।

এসময় ব্যারিস্টার সুমন বলেন,এই বিষয় নিয়ে কথা বলার আগে আমার পরিবার আমাকে মানা করেছিলো কিন্তু আমি তাদের বলেছি, যে দেশে বঙ্গবন্ধু ও চার নেতাকে নির্মম ভাবে হত্যা করা হয় সে দেশে আমি নিজের নিরাপত্তার কথা ভাবি না।

শুধু এটুকুই বলতে চাই বঙ্গবন্ধু ও চার নেতার খুনিরা যে যেখানেই থাকুক না তাদের বিচারের মাধ্যমে জাতীকে কলঙ্কমুক্ত করতে হবে যেন ভবিষ্যৎ প্রজন্ম জানে যে

বাংলাদেশের কোন মানুষকে খুন করে ৫০ বছর পর হলেও পৃথিবীর যেখানেই থাকুক না কেন বিচার হবেই।