Saturday , August 24 2019

চিকিৎসার জন্য ফুটবলার লুৎফরকে ৩০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

চিকিৎসার অভাবে থাকা স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য মো. লুৎফর রহমানকে নিয়ে কয়েকদিন আগে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন সাবেক হকি কোচ কাওসার আলী। সেই সূত্র ধরেই লুৎফর রহমানকে অর্থিক সহযোগিতার ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছিলেন দেশের জনপ্রিয় মডেল তারকা মো. ফায়সাল আহসান উল্লাহ। তিনিই প্রধানমন্ত্রী বরাবর লুৎফর রহমানকে সহযোগিতার আবেদন করেছিলেন।

বিষয়টি নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। লুৎফর রহমানের চিকিৎসা এবং অন্যান্য সহযোগিতা বাবদ ৩০ লাখ টাকা প্রদান করেছেন দেশনেত্রী। লুৎফর রহমানের স্ত্রী মাজেদা

রহমানের হাতে ৫ লাখ টাকার চেক এবং ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র তুলে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ এবং একই কমিটির সদস্য মো. ফায়সাল আহসান উল্লাহ।

ফয়সাল আহসান উল্লাহ বলেন, ‘কাওসার ভাইয়ের ফেসবুক স্ট্যাটাস দেখার পরই আমি তার সহযোগিতার বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছিলাম দিন ছয়েক আগে। প্রধানমন্ত্রী দ্রুত এ সহযোগিতার ব্যবস্থা করেছেন। আমরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ’।

উল্লেখ্য, মো. লুৎফর রহমানের বাসা যশোর শহরের লোন অফিস পাড়ায়। অসুস্থ হওয়ার পর থেকে যশোরে নিজের বাসাতেই শয্যাশায়ী। তিনি এক পুত্র ও এক কন্যার জনক। নিজে ফুটবলার হলেও লুৎফরের একমাত্র ছেলে তানভীর খেলছেন ক্রিকেট।

গত ডিসেম্বরের শেষ দিকে ব্রেইন স্ট্রোক করার পর থেকে ঘরে পড়েছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম এই সদস্য। প্যারালাইসিস হয়ে যাওয়া ৬৮ বছর বয়সী লুৎফর রহমানের চিকিৎসা হচ্ছিল না ঠিতমতো।