মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়ি থেকে বিপুল পরিমান নগদ অর্থ উদ্ধার!

গত ৯ ই মে মালয়েশিয়ায় ‍১৪তম জাতীয় নির্বাচনে পরাজয় বরণ করেন নাজিব রাজাক।জয় পেয়েছে মোহাম্মদের নেতৃত্বাধীন বিরোধী জোট পাকাতুন হারাপান।মাহাথিরের হারাপান পেয়েছে ১২১টি আসন, আর ক্ষমতাসীনেরা পেয়েছে ৭৯টি এবং তৃতীয় জোট পাকিতান রাকিয়াত পেয়েছে ১৮টি।

নাজিব রাজাকে সাবেক এই প্রধানমন্ত্রীর বাসা থেকে প্রায় ৭২ ব্যাগ ভর্তি টাকা উদ্ধার করা হয়েছে। এছারাও সেই সাথে ২৮৪ বাক্স হাতব্যাগ এবং গহনাও উদ্ধার করা হয়েছে। পুলিশের সুত্র অনুযায়ী এখনও পুরো সম্পদের পরিমান হিসেব করা সম্ভব হয় নি।

শুক্রবার সকালে নাজিব সংশ্লিষ্ট প্যাভিলিয়ন রেসিডেন্সে তল্লাশি চালিয়ে এসব জব্দ করে পুলিশ। দ্য স্টার অনলাইন এর সুত্রে এই খবর প্রকাশিত হয়।

মালয়েশীয় পুলিশের বাণিজ্যিক অপরাধ ইউনিটের প্রধান দাতুক সেরি অমর সিংয়ের উদ্ধৃত দিয়ে খবরে বলা হয়, জব্দ করা ব্যাগগুলোতে থাকা জিনিসপত্রের মোট মূল্য কত তা এখনো জানা যায়নি। ১-এমডিবি কেলেঙ্কারি তদন্তের অংশ হিসেবে এই তল্লাশি চালানো হয়েছে বলে জানান তিনি।

শুক্রবারের তল্লাশি অভিযানসহ নাজিব রাজাকের মোট ছয়টি বাসভবনে অভিযান চালিয়েছে পুলিশ। এর মধ্যে, প্রধানমন্ত্রীর কার্যালয়, প্যাভিলিয়ন রেসিডেন্সসহ আরো চারটি স্থানে অভিযান চালানো হয়েছে।

এই ব্যাপারে সিং জানান যে, আমাদের কর্মীরা ৭২টি ব্যাগের ভেতরে মালয়েশীয় রিঙ্গিত, মার্কিন ডলারসহ বেশ কয়েকটি মুদ্রা, ঘড়ি ও গহনা পেয়েছে। সিং জানান, জব্দ করা হাতব্যাগগুলোর মধ্যে বিখ্যাত হার্মিস বা লুইস ভুইট্টন ব্র্যান্ডের ব্যাগও ছিল।