ফায়ার সার্ভিসের এক বিরল দৃষ্টান্ত

এবার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলো ফায়ার সার্ভিসের কর্মীরা। এক চড়ুই পাখিকে বাঁচাতে ছুটে গেলেন তারা। সফলও হলেন।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর দফতরে কর্মীরা সেই উদাহরণ স্থাপন করলেন। জানা যায়, মঙ্গলবার দুপুর ১২টার সময় রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় বিদ্যুতের তারে ঘুড়ির সুতায় আটকে যায় একটি চড়ুই। সে অবস্থাতেই ছটফট করতে থাকে পাখিটি। কিন্তু ছোটার পথ তো তার জানা নেই। মাঝে মাঝে আরো কয়েকটি চড়ুইকে তার আশপাশেও উড়ে আসতে দেখা গেছে।

 

চড়ুইয়ের এই অবস্থার খবর দেয়া হয় রাজশাহী সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে। এ খবরকে হেয় করে উড়িয়ে দেয়া যেতো। কিন্তু তারা তা করেননি।খবর মেলার মিনিট পাঁচেকের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয় একদল অগ্নিনির্বাপক কর্মী। রীতিমতো দুই-দুইটি গাড়ি নিয়ে চলে আসেন অন্তত ১৫ জন দমকলকর্মী। ১৫মিনিটের মধ্যে উদ্ধার হয় চড়ুই। উৎসুক জনতা দারুণ প্রশংসা করেন দমকলকর্মীদের। এখানেই তো সত্যিকারের মানবিকতার দর্শন মেলে।

এদিকে, ফেসবুকে ইতোমধ্যে ছড়িয়ে গেছে ঘটনাটি। সবাই উদ্ধারকারী দলের মানসিকতা ও মানবিকতাকে সাধুবাদ জানিয়েছেন। এভাবেই মানুষ ও প্রাণীদের নিরলস সেবা দিয়ে যাক সংস্থাটি।