Tuesday , July 16 2019

ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত

চলতি বিশ্বকাপের ২২তম ম্যাচে আজ মাঠে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান করে ভারত। ৩৩৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান।

মাত্র ৭ রান করেই বিজয়ের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন ইমাম। এরপর ব্যাট হাতে দলকে এগিয়ে নিতে থাকেন ফখর ও বাবর। তবে সেই জুটিটি ভাঙ্গেন কুলদীপ।

৪৮ রান করে কুলদীপের বলে বোল্ড হয়ে ফিরেন বাবর। অন্যদিকে ৬২ রান করে কুলদীপের বলে চাহালের হাতে ধরা পড়ে ফিরেন ফখর। এরপর ৯ রান করে হার্দিকের বলে বিজয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরেন হাফিজ। এদিকে প্রথম বলেই হার্দিকের বলে ব্যাটের কানায় লেগে বোল্ড হয়ে ফিরেন শোয়েব মালিক।

এরপর বিজয়ের বল ব্যাটের কানায় লেগে স্ট্যাম্প ভেঙ্গে যায় সরফরাজের। ১২ রান করে ফিরেন তিনি।

এরপর ম্যাচে বৃষ্টি আঘাত হানে। যার ফলে ম্যাচের ওভার কমিয়ে তা ৪০ করা হয় এবং পাকিস্তানের টার্গেট দাঁড়ায় ৩০২ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১২ রান করে পাকিস্তান। যার ফলে ৮৯ রানে জয় পায় ভারত।

এর আগে ভারতের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেন রোহিত শর্মা। দ্বিতীয় সর্বোচ্চ ৭৭ রান আসে কোহলির ব্যাট থেকে। এছাড়াও রাহুল ৫৭, হার্দিক ২৬, ধোনি ১ রান করে ফিরেন।

অন্যদিকে বিজয় ১৫, কেদার ৯ রানে অপরাজিত ছিলেন। পাকিস্তানের হয়ে আমির ৩টি, হাসান আলি ও ওয়াহাব ১টি করে উইকেট শিকার করেন।

পাকিস্তান একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, মোহাম্মদ আমির।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবেনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।