দৌড়েই ৪ রান, হাস্যকর বাংলাদেশ লিজেন্ডসের এমন ফিল্ডিংয়ে সমালোচনার ঝড়

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে শ্রীলংকা লিজেন্ডসের বিপক্ষে ৭০ রানে হেরে গেছে বাংলাদেশ লিজেন্ডস। তবে হারকে ছাপিয়ে আলোচনায় বাংলাদেশ লিজেন্ডসের এক ফিল্ডিংয়ের ঘটনা। যার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। চলছে হাস্যরস।

বল হাতে নিয়েও কিপার বা বোলারের উদ্দেশ্যে ছুঁড়ে না মারার কারণে এক রানের বদলে দৌড়েই ৪ রান নিয়ে নেন ব্যাটাররা। ভিডিওতে দেখা যায়, শ্রীলংকার ব্যাটার লেগ সাইডে মারতে গেলেও ব্যাটের উপরের অংশে লেগে বলটা উইকেটকিপারের মাথার উপর দিয়ে উড়ে যায়।

ক্যাচ নিতে কিপার দৌড়ে গেলেও বল তার নাগালের বাইরে চলে যায়। হাল ছেড়ে দেন কিপার। ততক্ষণে শ্রীলংকার ব্যাটাররা এক রান নিয়ে নেন। এ সময় দূরে দাঁড়িয়ে থাকা ফিল্ডার দৌড়ে বল গ্রিপ করেন। ততক্ষণে আরও এক রান যোগ করেন ব্যাটাররা।

এরপরই ঘটে হাস্যকর ঘটনা। বল কুড়িয়ে নিয়ে তাৎক্ষণিক থ্রো তো করেননি বাংলাদেশি ফিল্ডার। বল হাতে নিয়ে হেঁটেহেঁটে আসছিলেন তিনি। বিষয়টি দেখে আরও এক রানের (তৃতীয় রান) জন্য দৌড় শুরু করেন লঙ্কানরা।

তা দেখে নন-স্ট্রাইকার এন্ডের দিকে বল ছোড়েন ফিল্ডার। কিন্তু এমন জায়গায় বল ছোড়েন যে বোলার বা ফিল্ডার কেউই সেখানে ছিলেন না সেখানে। বল চলে যায় উল্টোপথে দূরে। ফলে রানআউটের বদলে তৃতীয়রান সম্পন্ন তরে ৪র্থ রানের জন্যও জায়গা বদল করেন দুই ব্যাটার।

অর্থাৎ যেখানে এক রান হতো বড়জোর, সেখানে দৌড়ে ৪ রান নেন ব্যাটাররা। ফিল্ডিংয়ের এমন দৈন্যতা দেখে হেসে কুটিকুটি নেটিজেনরা। টিপ্পনী কাটতেও ছাড়েননি কেউ কেউ। একজন লিখেছেন, ‘এটা আমি কী দেখে ফেললাম!’

আরেকজন কটাক্ষ করেন, ‘বিশ্বমানের ফিল্ডিং দেখলাম। কেউ কেউ বিস্মঢ প্রকাশ করেন, এটা লিজেন্ডদের (কিংবদন্তীদের) লিগ!’ এক নেটিজেন হতাশার সুর ঢেলে দিয়েছেন টুইটে, ‘আমার বলার কিছু ছিল না।’ তার টুইটে সেই হাস্যকর ভিডিও রিটুইট করে একজন লিখেছেন, ‘আপনার এই সপ্তাহটা কেমন চলছে? নিশ্চয়ই এর থেকে ভালো।’

ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২১৩ রান তোলে শ্রীলংকা লিজেন্ডস। তিলকরত্নে দিলশান করেন ৩০ বলে ৫১ রান। সনৎ জয়সূরিয়া করেন ২৫ বলে ৩৭ রান। সেই রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান থামে বাংলাদেশ লিজেন্ডস।