তাসকিন আহমেদের বিধ্বংসী বোলিংয়ে ২৪ রানে নাটকীয় ম্যাচে জয়লাভ করলো ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ ২৪ তম ম্যাচে মিরপুরে নাটকীয় এক ম্যাচ দেখল ক্রিকেট বিশ্ব। যেখানে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সব কয়টি উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে ঢাকা। জবাবে তাসকিন আহমেদের বিধ্বংসী বোলিংয়ের ২৪ রানে জয়লাভ করেছে ঢাকা।

টস জিতে বোলিং নেয় খুলনা টাইগার্স। ঢাকা দুই বল থাকতে ১০৮ রানে অলআউট হয়। দলটির হয়ে সৌম্য সরকার ৫৭ রানের ইনিংস খেলেন। বাঁ-হাতি ওপেনার আগের সাত ম্যাচে করেছিলেন মাত্র ৫৫ রান। তিনি রান পেলেও দলের বাকিরা আসা-যাওয়ার মিছিলে ছিলেন।

জবাব দিতে নেমে ১৫.৩ ওভারে মাত্র ৮৪ রানে অলআউট হয়েছে তামিম ইকবাল, ইয়াসির রাব্বি, আজম খানদের খুলনা। দলটির হয়ে তামিম ৩০ রানের ইনিংস খেলেন। ইয়াসির রাব্বি ২১ রান করেন। আর কেউ দশ রানের ঘরে ঢুকতে পারেননি।

ঢাকার জয়ের নায়ক তাসকিন ৩.৩ ওভার বোলিং করে মাত্র ৯ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট। শেই হোপ, আজম খান, মোহাম্মদ সাইফউদ্দিন ও

শেষ ব্যাটার নাহিদ রানাকে আউট করেন তিনি। এছাড়া স্পিনার নাসির হোসাইন ৩০ রানে দুটি ও পেসার আল আমিন ১৭ রান দিয়ে নেন দুই উইকেট।

এর আগে খুলনার দুই স্পিনার নাসুম আহমেদ ও নাহিদুল ইসলাম ঘূর্ণির জাদুয় ঢাকাকে ধসিয়ে দেন। বাঁ-হাতি নাসুম ৪ ওভারে ১১ রান দিয়ে নেন তিন উইকেট। নাহিদুল ৪ ওভারে মাত্র ৬ রান খরচ করে চারটি গুরুত্বপূর্ণ উইকেট দখল করেন।