হ্যারি-মেগানের ঘ’রে আসছে দ্বিতীয় সন্তান

নতুন সদস্য আসছে ব্রিটেনের প্রয়াত প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারির পরিবারে। মা হতে চলেছেন ডাচেস অফ সাসেক্স মেগান। ২০১৯ সালের ৬ মে প্রথম মা হন মেগান। তাদের ছেলে আর্চির বয়স এখন ১৯ মাস।

হ্যারি ও মেগানের একজন মুখপাত্র রোববার জানিয়েছেন, খুব শিগগিরই আর্চির ভাই বা বোন হতে চলেছে। মা হচ্ছেন ৩৯ বছর বয়সী মেগান। খবর বিবিসির।

২০১৮ সালে প্রিন্স হ্যারির সঙ্গে বিয়ে হয় মেগানের। নিজের চেয়ে তিন বছরের বড় মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ের পর থেকে প্রিন্স হ্যারিকে নিয়ে আলোচনা ভিন্ন রূপ নেয়। কিছু দিন রাজপ্রাসাদে থাকার পর হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটনের সঙ্গে দ্বন্দ্বের খবর রটে।

ছোট ভাই হ্যারির স্ত্রী মেগানের প্রতি উইলিয়াম ও কেটের অবজ্ঞামূলক আচরণের কথা প্রকাশ পায়। তারপর হঠাৎ রাজপরিবারের সিনিয়র রয়্যালের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন হ্যারি-মেগান। তবে তারা রানীর প্রতি দায়িত্ব পালন করে

যাবেন বলে ঘোষণা দেন। কিন্তু রাজপরিবারের নিয়ম অনুযায়ী, এটি সম্ভব না হওয়ায় রানী তাদের সঙ্গে বৈঠক করেন। ফলে রাজপরিবার ছেড়ে আমেরিকায় আবাস গড়েন হ্যারি-মেগান।

২০২০ সালের প্রথম দিকে ব্রিটিশ রাজপ্রাসাদ ছাড়েন এই দম্পতি। সারা বিশ্বকে নাড়া দিয়েছিল তাদের এই বেরিয়ে যাওয়ার

সিদ্ধান্ত। রাজপরিবার ছেড়ে তারা প্রথমে কানাডায় যান। তারপর যান লস এঞ্জেলসে। রাজপরিবার ছেড়ে বেরিয়ে আসার

সময়ই তারা জানিয়েছিলেন, তারা আর্থিকভাবে স্বনির্ভর হতে চান এবং যুক্তরাজ্যের মানুষের করের পয়সা আর নেবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *