কাঞ্চন-জায়েদ খানকে মিশা সওদাগরের অভিনন্দন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমি’তির নির্বাচনের সভাপতি পদ প্রার্থী ছিলেন মিশা সওদা’গর। কিন্তু তিনি হেরে গে’ছেন ইলি’য়াস কাঞ্চনের কাছে। আজ শনিবার (২৯ জানুয়ার) সামাজিক মাধ্যম ফেস’বুকে অভি’নন্দন জানিয়েছেন তিনি সমিতির নতুন সভাপতিকে।

সেই সঙ্গে সাধারণ সম্পাদক জায়েদ খানকেও অভি’নন্দন জানিয়েছেন তিনি। কাঞ্চন-জায়ে’দের একসঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘অভিনন্দন’।

প্রথমবারের মতো শিল্পী সমিতির সভা’পতি নির্বাচিত হলেন ইলি’য়াস কাঞ্চন। আর তৃতীয়’বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অভি’নেতা জায়েদ খান। এবারে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক জয়ী হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন শাহানুর। আন্ত’র্জাতিক বিষ;য়ক সম্পাদক পদে জয় চৌধু’রীর। দপ্তর সম্পাদক পদে আরমান। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জিতেছেন মামনুন ইমন। আজাদ খান কোষাধ্যক্ষ হয়েছেন।

কার্যকরী সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়ে জয়ী হয়েছেন নায়ক ফেরদৌস। এছাড়াও নির্বাচিত হয়েছেন মৌসুমী, অঞ্জনা, রোজিনা, অরুণা বিশ্বাস, কেয়া, অমিত হাসান, জেসমিন, সুচরিতা, চু’ন্নু ও আলীরাজ।

এবারের নির্বাচনে ভোটার ছিলেন ৪২৮। ভোট দিয়েছেন ৩৬৫ জন। এরমধ্যে কার্য’করী পরি’ষদের সদস্যপদে বাতিল হয়েছে ১০টি ভোট৷ আর সম্পাদকীয়তে বাতিল হয়েছে ২৬টি ভোট৷

প্রধান নির্বাচন কমিশনার হিসাবে নির্বাচন পরিচা’লনা করেছেন পীরজাদা শহীদুল হারুন। তার সঙ্গে কমি’শনার হিসাবে রয়েছেন বিএইচ নি’শান ও জাহিদ হোসেন।